ঢাকা,সোমবার, ৬ মে ২০২৪

চকরিয়ায় অপহৃত কিশোরী উদ্ধার, গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার, চকরিয়া :: কক্সবাজারের চকরিয়া থেকে অপহৃত এক কিশোরীকে চট্টগ্রাম নগরীর বায়েজিদ এলাকা থেকে উদ্ধার করেছে র্যারব। এসময় অপহরণের অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার (১৩ জুন) র্যা ব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন চকরিয়ার পশ্চিমপাড়া এলাকার বশির আহমেদের ছেলে সাওয়াল করিম ও মৃত নূর আহমেদের ছেলে বশির আহমেদ।
সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, অপহৃত কিশোরী একটি স্কুলের শিক্ষার্থী। গ্রেফতার যুবক সাওয়াল করিম তাকে স্কুলে যাওয়া-আসার পথে প্রেমের প্রস্তাব দিয়ে নানাভাবে উত্ত্যক্ত করতো।
ওই শিক্ষার্থী বিষয়টি তার পরিবারাকে জানালে তারা ওই যুবকের পরিবারে জানান। এতে ওই যুবক ক্ষিপ্ত হয়ে শিক্ষার্থীকে তুলে নিয়ে যাওয়ার হুমকি দেয় মেয়ের বাবাকে। গত ১ জুন রাত সাড়ে ৮টায় মেয়েটির বাবা-মা তার খালার বাড়িতে বেড়াতে যান। এ সময় সাওয়াল নামে ওই যুবক আরও ২-৩ জন সহযোগীসহ মেয়েটিকে বাড়ি থেকে মাইক্রোবাসে করে তুলে নিয়ে যায়। পরে এ ঘটনায় চকরিয়া থানায় একটি মামলা হয়।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বায়েজিদ থানার বাংলাবাজার এলাকা থেকে চক্রের হোতা সাওয়াল করিম ও তার আরেক সহযোগীকে গ্রেপ্তার করা হয়। এসময় উদ্ধার করা হয় অপহৃত ওই মেয়েকে। সাওয়াল করিমের বিরুদ্ধে চকরিয়া থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে তিনটি মামলা রয়েছে।

পাঠকের মতামত: